Monday, August 13, 2018

English lessons -10 Learn to speak English through Bengali language In 30 Days

ENGLISH Bengali
The children are playing. বাচ্চারা খেলছে।
My brother is studying. আমার ভাই পড়ছে।
My father is sleeping. আমার বাবা ঘুমাচ্ছেন।
I am eating. আমি খাচ্ছি।
My mother is cooking. আমার মা রান্না করছেন।
Simple Sentences সরল বাক্য
Pay attention মনোযোগ দিন
When we talk about an action that is going on then we add 'ing' after the verb  আমরা যখন এমন কোন ঘটনার কথা বলি যা ঘটে চলেছে তখন আমরা verb-এর সঙ্গে 'ing' যোগ করি
Making Sentences বাক্য গঠণ করা
I am playing cricket. আমি ক্রিকেট খেলছি।
We are going to the market. আমরা বাজারে যাচ্ছি।
They are sleeping. ওরা ঘুমাচ্ছে।
You are singing. আপনি গান গাইছেন।
He is waiting for you. তিনি আপনার জন্য অপেক্ষা করছেন।
She is reading a novel. তিনি (স্ত্রী) একটি নভেল পড়ছেন।
The children are shouting. বাচ্চারা চিত্কার করছে।
I am going home. আমি বাড়ি যাচ্ছি।
Rohan is playing cricket. রোহন ক্রিকেট খেলছে।
We are waiting for the bus. আমরা বাসের জন্য অপেক্ষা করছি।
Shobha is making the cake. শোভা কেক তৈরী করছে।
They are talking about you. ওরা আপনার সম্বন্ধে কথা বলছে।

No comments:

Post a Comment